খুব অল্প ওজনের মধ্যে আধুনিক ডিজাইনের সোনার কানের দুলের ১৪ টি দুর্দান্ত কালেকশন দেখে নিন

নিজস্ব প্রতিবেদন: যেকোনো উৎসবের মরশুমে কিন্তু সাধারণ মানুষের মধ্যে সোনার গয়নার চাহিদা থাকে অত্যাধিক পরিমাণে। তবে বর্তমান সময়ে যেরকম ভাবে হলুদ ধাতুর দাম বৃদ্ধি পেয়ে চলেছে তাতে কিন্তু কোন রকম ভাবেই সব সময় সোনার জিনিস কেনা সম্ভব নয়। আজকাল মানুষ উৎসবের মরসুম হোক কিংবা বিয়ের সিজন সবসময় কিন্তু বিকল্প গয়নার দিকে হাত বাড়ানোর চেষ্টা করছেন।

দুর্গা পুজো এবং ধনতেরাস উপলক্ষে আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনে মা-বোনেদের জন্য থাকলো নতুন কিছু কানের দুলের ডিজাইন। এর মধ্যে কিন্তু নানান ধরনের সাবেকি থেকে শুরু করে আধুনিক ডিজাইন রয়েছে। রেগুলার ইউজ থেকে শুরু করে অকেশনে পড়ার জন্য আপনারা খুব সহজেই এই কানের দুল গুলি কিনে নিতে পারেন। তাহলে আর দেরি না করে আজকের এই প্রতিবেদনটি শুরু করা যাক।

হালকা ওজনের রেগুলার ইউজ এবং অকেশনে পড়ার জন্য বিশেষ কিছু কানের দুল:

১) আজকের এই প্রতিবেদনের শুরুতেই আমরা আপনাদের যে কানের দুলটি দেখাতে চলেছি সেটা কিন্তু বেশ সুন্দর একটা ডিজাইন। রেগুলার ইউজ থেকে শুরু করে ছোটখাটো অকেশনে আপনারা খুব সহজেই এটা পড়তে পারবেন। হালকা গোল বলের মতন করে সুন্দর একটা লম্বাটে ধরনের ডিজাইন করা রয়েছে এই কানের দুলটিতে। মোটামুটি ৪.৮১ গ্রাম ওজনের এই কানের দুলটির দাম পড়বে ২১, ৬০২ টাকা।

২) আমাদের এই প্রতিবেদনে দ্বিতীয় যে ডিজাইনটি আপনাদের দেখাতে চলেছি সেটাও খুব সাধারন অথচ ইউনিক একটা ডিজাইন। খুব সুন্দর একটা ঘন্টার মতন করা রয়েছে কানের এর উপরের অংশে যেখান থেকে একটা বলের মতন বেরিয়ে এসেছে। ৪.৭৯ গ্রাম ওজনের এই কানের দুলটির দাম পড়বে ২১২১৬ টাকা।

৩) এই ডিজাইনটিতেও খুব সুন্দর বলের মতন করে ঝুল অংশটি তৈরি করা রয়েছে। ৪.৬২ গ্রাম ওজনের এই কানের দুলটির দাম পড়বে ১৭১৮৫ টাকা। রেগুলার ইউজের জন্যও কিন্তু আপনারা সহজেই এটা ট্রাই করে দেখতে পারেন।

৪) আমাদের এই তালিকায় চার নাম্বারে যে ডিজাইনটি আপনারা দেখতে পাচ্ছেন সেটাও খুব সুন্দর একটা ডিজাইন। ৪.৭৪ গ্ৰাম ওজনের এই কানেরটি তৈরি করাতে গেলে আপনাদের খরচ পড়বে প্রায় ১৭৬৩১ টাকা। অল্পবয়সী মা বোনেরা খুব সহজেই কিন্তু এই কানেরটি ট্রাই করে দেখতে পারেন ,যদি পছন্দ হয়ে থাকে।

৫) এবারে আপনারা যে কানের টি দেখছেন তার উপরের অংশে খুব সুন্দর ফ্লাওয়ার শেপের এবং ত্রিভুজের মতন করে একটা ডিজাইন করা রয়েছে। ৫.২৮ গ্রাম ওজনের এই কানের টির দাম পড়বে ২০, ৭৬২ টাকা।

৬) এবারে আপনারা যে কানের টি দেখতে পাচ্ছেন সেটার উপরেও কিন্তু খুব সুন্দর তিনটে পেটাল দিয়ে ফুলের ডিজাইন করা হয়েছে। ৪.৮৫ গ্রাম ওজনের এই সোনার কানেরটির দাম পড়বে ১৯১৭১ টাকা। অবিবাহিত মেয়েরা কিন্তু খুব সহজে ডেইলি ইউজের জন্য এই কানের নিতে পারেন।

৭) এবারে আপনারা যে কানের টি দেখতে চলেছেন সেটা যেমন ইউনিক একটা ডিজাইন ঠিক ততটাই কিন্তু এই কানেরটি হালকা। রেগুলার ইউজ এর জন্য কিন্তু এটা খুবই ভালো। পাশাপাশি ছোটখাট অকেশনের জন্য আপনারা এটাকে ব্যবহার করতে পারবেন। ৪.১৫ গ্রাম ওজনের এই কানের টি তৈরি করতে গেলে আপনাদের খরচ পড়বে ১৬৫৮৪ টাকা।

৮) এবারের যে কানের ডিজাইনটি আপনারা দেখতে চলেছেন সেটার উপরের অংশ একটা খুব সুন্দর পাতার মতন করা হয়েছে। নিচের অংশে ফ্লাওয়ার শেপ দিয়ে একটা জালির মতন করা আছে। ৩.৮৬ ওজনের এই কানের টির দাম পড়বে ১৪৯৮৩ টাকা। নববধূদের কানে কিন্তু এই কানের দারুণ মানাবে।

৯) এবারে আপনারা যে কানের টি দেখতে পাচ্ছেন সেটা খুব সুন্দর গোল বলের থেকে একটা নকশা বের করে করা হয়েছে।৩.৬৩ গ্রাম ওজনের এই কানের টির দাম পড়বে ১৩৫০২ টাকা।

১০) যারা একটু রেগুলার ডিজাইনের কানের এর মধ্যেও নকশা বা ইউনিক এক ধরনের ডিজাইন খুঁজছেন তারা অবশ্যই এটাকে ট্রাই করে দেখতে পারেন। একটা খুব সুন্দর নকশা এই কানেরটির মধ্যে করা রয়েছে। ৩.৪৯ গ্রাম ওজনের এই কানেরটি তৈরি করতে গেলে আপনাদের প্রায় ১৩৬৬৭ টাকার কাছাকাছি খরচ পড়বে।

১১) এবারে আপনারা যে কানেরটি দেখতে চলেছেন সেটা কিন্তু যে কোন বড় পার্টি থেকে শুরু করে বিয়ে বাড়িতেও আপনারা পড়ে যেতে পারবেন। সুন্দর স্টোনের মতন কাজ করা রয়েছে এই কানের এর উপরের অংশে এবং নিচের অংশে ঝুলের মধ্যে রয়েছে ওভাল শেপের নকশা। ৬.২৬ গ্রাম ওজনের এই কানের টির দাম পড়বে ২৪ হাজার ৯৫৮ টাকা।

১২)এবারে আপনারা কানেরের যে ডিজাইনটি দেখতে চলেছেন সেটা কে ঠিক কানের না বলে ঝুমকো কিন্তু বলা যেতে পারে।২৩.২১ গ্রাম ওজনের এই কানের দুলটির দাম পড়বে ৮৬১০৯ টাকা। এই কানেরটার ঝুমকোর আগের অংশ খুব একটা ভরাট না হওয়ায় ব্রাইডাল কালেকশন বলা না গেলেও কিন্তু বিয়ে বাড়িতে আপনারা পড়তে পারবেন। এই ডিজাইনটি বিশেষ করে আপনাদের কেমন লাগলো তা জানাতে ভুলবেন না।

১৩) এবার আপনারা যে ঝুমকোটি দেখতে চলেছেন সেটা তিন ধাপে তৈরি করা হয়েছে। এটার মধ্যে কিন্তু একটা বেশ সাবেকিয়ানা ভাব রয়েছে।১১.২৫ গ্রাম ওজনের এই ঝুমকো কানের দুলটি তৈরি করতে গেলে আপনাদের খরচ পড়বে প্রায় ৪২ হাজার ৩৭৩ টাকা। মা বোনেরা খুব সহজেই উৎসবের দিনগুলিতে এই কানের তৈরি করতে পারেন পড়ার জন্য।

১৪) আজকের এই প্রতিবেদনের সব শেষে যে কালারের ডিজাইনটি নিয়ে আপনাদের সাথে আলোচনা করতে চলেছি সেটা একাধারে যেমন সুন্দর ঠিক ততটাই কিন্তু ইউনিক। সুন্দর বড় ঝুমকো বিশিষ্ট এই কানের টির ওজন ২২.১৩ গ্ৰাম এবং এটার দাম পড়বে ৮২৮৪৩ টাকা।

আজকে আমরা যে সমস্ত ডিজাইনগুলি সাথে আপনাদের পরিচয় করিয়ে দিলাম সেগুলি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কিন্তু একটি লাইক কমেন্ট করে দিতে ভুলবেন না। পাশাপাশি পাঠকদের সুবিধার্থে আমরা বলবো যে হলমার্ক ছাড়া সোনার গয়না কেনা থেকে বিরত থাকুন।খাঁটি সোনা চেনার অন্যতম উপায় হল সোনার গায়ে থাকা হলমার্কের নম্বর যাচাই করে সেই সোনা’কে চেনা।

BIS এবং BIS অনুমোদিত ল্যাবরেটরি ছাড়া সোনার গায়ে হলমার্ক বসাতে পারে না কেউই। তাই একমাত্র BIS অনুমোদিত হলমার্ক দেখেই তবে সোনা কেনা উচিত।ভারতের বিভিন্ন প্রান্তে খাঁটি সোনার নাম করে বিক্রি হয় ভুয়ো কিংবা নকল সোনা। অনেকসময় সোনার পরিবর্তে হাতে আসে ইমিটেশনও। সুতরাং কোনভাবেই কিন্তু আপনারা রিক্স নেবেন না।।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button