খরগোশ এবং ছোট্ট বেজির মধ্যে হাড্ডাহাড্ডি ল’ড়াই! শেষে কার হলো জয়! দেখুন ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত খবরের শিরোনাম বহন করে এমন কিছু ধরনের ঘটনা যদি সাধারন ঘটনা থেকে অনেকখানি আলাদা হয় । জীবন যু-দ্ধে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য আমাদের প্রত্যেকের লড়াইয়ে লিপ্ত হতে হয়। এই ল-ড়াই এক মুঠো অন্নের জন্য। একটা সুন্দর বাসস্থানের জন্য তবে এর পাশাপাশি কখনও কখনও নিজেদের অস্তিত্বকে টিকিয়ে রাখার জন্য লড়াইয়ে লিপ্ত হতে হয় ।

বিশেষ করে এই ধরনের ঘটনা চিত্র দেখা যায় গভীর জঙ্গল পশু-পাখি জন্তু-জানোয়ার দের মধ্যে এই ভিডিওর মাধ্যমে পরিষ্কারভাবে উঠল আরো একবার । সাপ এবং বেজির লড়াই এর কথা আমরা প্রত্যেকে জানি । একে অপরের জন্ম-জন্মান্তরের শ-ত্রু এমন টা আমরা জানি । রাস্তাঘাটে গভীর জঙ্গলে যেখানেই সাপের সাথে বেজির দেখা হয় সেখানে তারা তৎক্ষণাৎ লড়ায়ে লিপ্ত হয়ে পড়ে ।

কিন্তু খরগোশের এর সাথে বেজির যে শত্রুতা থাকতে পারে এমনটা হয়তো অনেকের অজানা ছিল ।সেই চিত্র দেখা গেল এবার এই ভিডিওর মাধ্যমে যা অত্যন্ত মর্মান্তিক এবং বে-দনাদায়ক । সম্প্রতি যে ভিডিওটি ইউটিউবে প্রকাশিত হয়েছে বলাবাহুল্য ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি খরগোশ কে আ-ক্রমণ করেছে একটা বেজি । যদিও খরগোশের আকার-আকৃতি অনেকটাই বড় বেজির এর তুলনায় ।

তবুও সে খরগোশের কাবু হয়ে গেছে বেজির আ-ক্রমণে । বেজি কোন রকম ভাবেই তাকে ছাড়তে নারাজ বরং যত সময় যাচ্ছে তত নিজের কর্মক্ষমতা হারিয়ে ফেলছে সেই খরগোশ । সেই বেজি একেবারে ঘাড়ে কা-মড় দিয়েছে খরগোশ টিকে । মর্মান্তিক এই ভিডিওটি খাদ্য পিরামিড এর চিত্র কে বারবার তুলে ধরেছে এবং প্রমাণিত করছে। ইতিমধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছে এর মাধ্যমে ।

Back to top button