খড়ের গাদায় বিশাল বড়ো বিষাক্ত কিং কোবরা! ধরতে গিয়ে একটুর জন্য বাঁচলো যুবকের প্রাণ, দেখুন ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: সাপ সংক্রান্ত যে কোন ভিডিও কিন্তু সোশ্যাল মিডিয়াতে ঝড়ের গতিতে ভাইরাল হয়ে ওঠে। একদিকে যেমন এই ধরনের ভিডিও দেখতে অনেক মানুষ ভালোবাসেন; ঠিক তেমনভাবেই কিন্তু এই ভিডিওগুলি অনেকের মনেই ভয়ের উদ্রেক করে থাকে। সাপ উদ্ধার থেকে শুরু করে নানান ধরনের ভিডিও হয়তো আপনারা এর আগেও সোশ্যাল মিডিয়াতে দেখেছেন।

আসলে যুগের পরিবর্তনের সাথে সাথে মানুষের জীবনের একটি বড় অংশ দখল করে রেখেছে সোশ্যাল মিডিয়া। শিশু থেকে বয়স্ক সকলেই কিন্তু এখন নেট মাধ্যমের বাসিন্দা হয়ে গিয়েছেন বলা যায়। লকডাউনের সময় থেকেই যেন ঝড়ের গতিতে এই সোশ্যাল মিডিয়ার ব্যবহারকারীর সংখ্যা বেড়েই চলেছে। সেই সময় ঘরবন্দি অবস্থায় থেকে মানুষ net মাধ্যমকে এই সময় কাটানোর প্রধান হাতিয়ার হিসেবে বেছে নিয়েছিল।

পরবর্তীতে অতিমারী পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলেও মানুষ কিন্তু আর এই ইন্টারনেট জগতের প্রভাব থেকে বাইরে বেরিয়ে আসতে পারেননি। স্মার্টফোনের সহজলভ্যতার কারণেই মানুষের মধ্যে যেন এই ইন্টারনেট জগতের ব্যবহার দিন প্রতিদিন বেড়েই চলেছে। সম্প্রতি নেট মাধ্যমে এমন একটি সাপের ভিডিও ভাইরাল হয়ে উঠে এসেছে যা দেখলে রীতি মতন অনেকেই ভয় পেতে বাধ্য হবেন। তাই আমরা বলবো যদি আপনারা দুর্বল হৃদয়ের মানুষ হয়ে থাকেন তাহলে কোন মতেই আমাদের এই প্রতিবেদনের সঙ্গে থাকা ভিডিওটি কিন্তু দেখবেন না।

ঠিক কি রয়েছে সেই ভাইরাল ভিডিওতে? এই ভিডিওতে আমরা দেখতে পাচ্ছি, একটি গ্রামের বাড়ির গোয়াল ঘরে ভয়াবহ কোবরা সাপ প্রবেশ করে গিয়েছে কোন ভাবে। সাপটিকে দেখে রীতিমতন আতঙ্কিত হয়ে পড়েছেন মানুষ। কোবরা সাপ কতটা বিশদ হওয়ার তা কিন্তু আপনারা প্রায় সবাই কম বেশি খুব ভালো করেই জানেন। প্রথমদিকের সাপটিকে দেখার পরেই গ্রামবাসীরা এতটা আতঙ্কিত হয়ে পড়েন যে শেষ পর্যন্ত তারা সর্পরক্ষককে খবর দিতে বাধ্য হন।

এরপর সর্পরক্ষক এসে বেশ দক্ষতা সহকারে সাপটিকে উদ্ধার করে নিয়ে যান। সাপটি খড়ের গাদার মধ্যে এমন ভাবে লুকিয়ে ছিল যে প্রথমে তো বোঝাই যায়নি। তবে তাকে দেখতে পেয়ে সাপ ধরার যন্ত্র দিয়ে খুব সহজেই কাপড়ের মধ্যে ভরে নেন ওই সর্পরক্ষক যুবক। এরপর উপস্থিত সকল গ্রামবাসীদের এই সাপটি দেখিয়ে ভালো করে বেশ কিছু তথ্য দেন তিনি। এই সময় একবার বিপদ ঘটতেও যাচ্ছিল কারণ যখন তিনি সাপটি সবাইকে দেখাচ্ছিলেন তখন, সাপটা একবার তাকে ছোবল দিতেও যাচ্ছিল। তবে অত্যন্ত দক্ষতা সহকারে এই জায়গা থেকে রেহাই পেয়ে যান তিনি।

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী হিসেবে কম বেশি আপনারা কিন্তু সকলেই এই সর্পরক্ষক যুবককে চেনেন। এই যুবকের নাম মুরলিওয়ালে হৌসলা। তার একটি নিজস্ব ইউটিউব চ্যানেল রয়েছে যেখান থেকে প্রায় সময় বিভিন্ন সাপ উদ্ধারের ভিডিও তিনি শেয়ার করে থাকেন। এই কিং কোবরা উদ্ধারের ভিডিওটিও নিজের চ্যানেল থেকেই শেয়ার করেছেন তিনি। জানা যাচ্ছে, এটি উত্তরপ্রদেশের একটি গ্রামের ভিডিও।

মাত্র ১২ দিন আগে শেয়ার করা এই ভিডিওটি এখনো পর্যন্ত প্রায় ২২ মিলিয়ন মানুষ দেখে নিয়েছেন এবং ভিডিওটিকে পছন্দ করেছেন প্রায় ৪ লক্ষ ১১ হাজার মানুষ। তবে আমরা সবশেষে আপনাদের বলব যেহেতু এগুলি অত্যন্ত বিষধর সাপ তাই কোন রকম প্রশিক্ষণ ছাড়া কিন্তু আপনারা ভুল করেও এভাবে সাপ উদ্ধার করতে বা কোনরকম ছেলেখেলা করতে যাবেন না।

Back to top button