পুজোর আগে আবার বাড়লো রান্না গ্যাসের দাম! মাথায় হাত সাধারণ নাগরিকদের! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- মানুষ রীতিমতো আ-তঙ্কে রয়েছে এই মুহূর্তে । সকালবেলা ঘুম থেকে উঠে যেন এমনটা না শুনতে হয় যে ফের বেড়ে গেছে রান্নার গ্যাস সিলিন্ডার দাম । কিন্তু সেই ঘটনা কে সত্যি করে আরও একবার বাড়ল রান্নার গ্যাসের দাম । তার সাথে প্রতিনিয়ত বেড়েই চলেছে পেট্রোল-ডিজেলের দাম । নিত্যপ্রয়োজনীয় জিনিস গু-লি মূল্যবৃদ্ধির যাঁতাকলে পড়ে সাধারণ মানুষ অসহায় ।

এই সমস্ত তাদের দাবি অবিলম্বে জিনিসের দাম কমানো হোক তাদের কিছুটা হলেও তাদের সুবিধা হবে । নইলে যে সমস্ত মানুষরা দিন আনে দিন খায় তাদের পক্ষে গ্যাস সিলিন্ডারে রান্না করা অসম্ভব হয়ে উঠছে । এই গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধি গত ডিসেম্বর মাস থেকে আজ অব্দি ৩০০ টাকা বৃদ্ধি পেয়েছে । শেষবারের মতন গ্যাসের দাম বৃদ্ধি পেয়েছিল সেপ্টেম্বর মাসে । সেখানে এক লাফে বাড়ানো হয়েছিল গ্যাস সিলিন্ডারের দাম ২৫ টাকা ।

বাণিজ্যিক গ্যাসের দাম অপরিবর্তিত থাকলে গৃহস্থালির গ্যাসের দাম কিন্তু প্রতিনিয়ত বেড়েই চলেছে । এই মর্মে তেল প্রস্তুতকারী সংস্থা গুলি জানাচ্ছি যে গ্যাস সিলিন্ডার এর মূল উপাদান প্রোপেন এবং বিউটেন ।।আন্তর্জাতিক বাজারে এই সমস্ত উপাদান গুলো প্রতিনিয়ত বেড়েই চলেছে । তাই বাধ্য হয়ে রান্নার গ্যাসের দাম বাড়াতে হলো তাদের ।অপরদিকে সাধারণ মানুষের মনে প্রশ্ন আছে যদি গ্যাস সিলিন্ডার দাম বাড়াতে হয় তাহলে মোদি সরকার কেন সাধারণ মানুষের শুরু করে দেওয়ার জন্য ভর্তুকির পরিমাণ বৃদ্ধি করছে না ।

চিন্তা বাড়িয়ে রান্নার গ্যাসের দাম ১৫ টাকা বৃদ্ধি পেল এবং এই মুহূর্তে রান্না গ্যাসের দাম হল ৯২৬ টাকা । গত সেপ্টেম্বর মাসে এক ধাপে ২৫ টাকা বৃদ্ধি পেয়েছিল রান্নার গ্যাস সিলিন্ডারের দাম । সেই মুহূর্তে দাম ছিল ৯১১ টাকা । তবে এবারে যদি প্রতিনিয়ত এভাবে গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধি পেতে থাকে তাহলে এক প্রকার বাধ্য হয়ে তার ব্যবহার বন্ধ করে দিতে হবে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষদের কে ।

Back to top button