মাত্র ১৬ মাস বয়সে অসাধারণ তালে তবলা বাজিয়ে সকলকে মুগ্ধ করলো একরত্তি শিশু! সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হলো ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: পৃথিবী বদলের সাথে সাথেই মানুষের মধ্যেও অনেক পরিবর্তন এসে গেছে। এখনকার শিশুদের মধ্যে সোশ্যাল মিডিয়া, টিভি ও বাড়ির পরিবেশ সম্পূর্ণ অন্যরকম। ছোট থেকে জ্ঞান হলেই শিশুদের বিভিন্ন ধরণের শিক্ষন পদ্ধতিতে যুক্ত করে দেওয়া এখনকার যুগে প্রধান বলা যায়। কিন্তু মাত্র ১৬ মাসের একরত্তি শিশু যদি তবলা বাজিয়ে শোনায় তাহলে কতটা অবাক হবেন আপনি বলুন তো?

হ্যাঁ ঠিকই ধরেছেন ভাইরাল (Viral) হওয়া এক ভিডিওতে দেখা গেল তেমনই অবিশ্বাস্য ঘটনা। যেখানে তবলার সামনে বসে আছেন এক ১৬ মাস বয়সের শিশু। ক্যামেরার পেছন থেকে একজন বলে উঠলেন ‘না ধীন ধীন না’। সাথে সাথেই শিশুটি তেমনভাবেই সেই সুর বাজিয়ে দেখালেন তবলার মাধ্যমে। আশ্চর্য হবার কিছু নেই। এখনও অনেকটা আশ্চর্য যে আপনি হবেন তা অনায়েসে বলতে পারি।

তার পরে ক্যামেরার পিছন থেকে সেই ব্যক্তি বললেন -‘না ধীন ধীন না, না ধীন ধীন না, না তিন তিন না, ধা’। আর তার সাথেই একরত্তি ঠিক সেই ভাবেই এই তালে বাজিয়ে দেখালো তবলাটি। এই ছোট বয়সেই এমন প্রতিভা দেখে সবাই হতবাক। ৪০ সেকেন্ডের এই ভিডিও দেখলে যেন আপনার সারাদিনের ক্লান্তি নিমেষেই ঝরিয়ে দেবে।

আসিফ ফিরদৌসি নামের এক জৈনক ব্যক্তি তার ইউটিউবের মাধ্যমে এই ভিডিওটি শেয়ার করেছিলেন। যদিও এটা ৭ বছর আগের ভিডিও তবে এই ভিডিও কোনোদিনও নেটিজেনদের কাছে পুরোনো হবে না তা একদম সত্যি। এখনও পর্যন্ত ৬৮ লক্ষ ভিউস ছাড়িয়ে গেছে।

সাথেই হাজার হাজার লাইক ও কমেন্ট তো আছেই। সবাই কার্যত এই শিশুটির প্রশংসা করেছেন। অনেকে বলেছেন বিখ্যাত তবলাবাদক ‘জাকির হুসেন’ কেও নাকি ছাড়িয়ে যাবে সে। সে তো ভবিষ্যতে দেখা যাবে তবে এখন আপনি দেখুন এই সুন্দর ও ছোট শিশুটির প্রতিভার ভিডিও।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button