এভাবে বাড়িতে ঘরোয়া উপায়ে আলু দিয়ে এই পেস্ট তৈরী করে সাতদিন মুখে লাগালে মুখ হবে দারুণ ফর্সা, রইলো ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- কোনো ছোট অনুষ্ঠান বাড়ি হোক বা বড় অনুষ্ঠান বা যেকোনো ধরনের উৎসব হোক নিজেকে সুন্দর এবং শ্রেষ্ঠ প্রমাণ করার প্রতিযোগিতা ছেলে-মেয়ে উভয়ের মধ্যেই দেখা যায়। কিন্তু একথা অস্বীকার করার কোন উপায় নেই যে ছেলেদের তুলনায় মেয়েরা নিজেদের স্বাস্থ্য সম্পর্কে যথেষ্ট সচেতন এবং সে মতো তাদের প্রস্তুতি ও চলে । তাই পার্লার দেখা যায় মেয়েদের ভিড় । কিন্তু বর্তমান যুগে পার্লারে প্রতিটি জিনিসের দাম এত পরিমাণে বেড়ে গেছে যে পার্লারে গিয়ে ত্বক চর্চা করা খুব একটা সহজ কথা নয় । তাহলে উপায় কি ? ত্বক চর্চা করা কি বন্ধ করে দেওয়া যাবে?

একদমই না উপায় রয়েছে এবং সেই উপায়টি আমাদের বাড়িতেই রয়েছে। বাজারে নামি দামি ক্রিম এর পাশাপাশি আরও অনেক ধরনের পদ্ধতিতে ত্বক চর্চা করা যায় পার্লারে এ কথা সত্য । কিন্তু তার জন্য লাগে মোটা অংকের টাকা । সাধারণ মধ্যবিত্ত পরিবারের পক্ষে কখনো কখনো সেটা সম্ভব হয়ে ওঠে না । তাই আজ আপনাদের সামনে বলতে এসেছি যে ত্বকের মধ্যে যে যে রু-ক্ষ শু-ষ্ক ভাব এসেছে সেই রু-ক্ষ-শু-স্ক ভাবকে নিমিষেই দূর করবে তার পাশাপাশি ত্বককে করে তুলবে টানটান এবং ম-সৃণ এই মুহূর্তে তা আজকের এই প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করব।

জাপানের দেশে এক বিশেষ পদ্ধতিতে শরীরচর্চায় করা হয়ে থাকে এবং সেই উপকরণ এর মাধ্যমে আপনি তৎক্ষণাৎ কালো দাগ থেকে মুক্তি পাবেন । আসুন দেখেনি সেটি কীভাবে তারা তৈরি করে । প্রথমে তারা একটি আলু নেয় এবং সেটিকে গ্রেটার এর সাহায্যে ভালো করে গ্রেট করে নিন । এরপর গ্যাসের মধ্যে একটি পাত্র বসিয়ে তার মধ্যে একটা পরিমাণ দুধ দিয়ে দিন এবং দুধের মধ্যে যোগ করুন আগে থেকে গ্রেট করে রাখা আলু কে।

এরপর এর একটি পত্র নিতে হবে । সেই পাত্রের মধ্যে গ্রেটার করে গ্রেট করে নাই সাবানের কিছু অংশ । আপনি যেকোন ধরনের সাবান ব্যবহার করতে পারেন । এরপর যখন সেই দুধ এবং আলু র মিশ্রণটি বেশ কিছুক্ষণ ধরে ফোটানো হয়ে যাবে । তখন তারপর তার মধ্যে যোগ করে দিতে হবে আগে থেকে গ্রেট করে রাখা সাবানের অংশটি । তারপর একটি চামচ বা অন্যের সাহায্যে বেশ কিছুক্ষণ ধরে নাড়তে হবে । এবং এই সমস্ত উপকরণ গু-লি কে ঢেলে রাখতে হবে একটি ব্লে-ন্ডারে । সেখানে ভালো করে ব্লে-ন্ড করে নিলে মিহি ক্রিম এ পরিণত হবে এটি ।

এরপর এর মধ্যে আপনি যোগ করে দিতে পারেন স্বল্প পরিমাণ লেবুর রস । চাইলে নাও করতে পারেন এই সমস্ত উপকরণ গু-লি মিশিয়ে নেওয়ার পর সেই ক্রিম কে আপনি আপনার ত্বকের কালো দাগ এর উপর ব্যবহার করেন । তারপর ১০-১৫ মিনিট রেখে দেয়ার পর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন । তাহলে দেখবেন মুহূর্তের মধ্যে তৎক্ষণাৎ কালো দাগ থেকে মুক্তি পেয়েছেন আপনি । তাহলে অপেক্ষা কিসের আজি বাড়িতে চেষ্টা করুন এই রেমিডি তৈরি করার ।

Back to top button