দারুণ কায়দায় গান করতে করতে হেলতে দুলতে গরুর বা’ট থেকে দুধ দো’য়া’চ্ছেন যুবতী, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- বর্তমান যুগের মেয়েরা অনেক ক্ষেত্রে এগিয়ে রয়েছে । আমরা আগেকার যুগে এমনটা ভাবতাম যে শুধুমাত্র বাড়ির রান্নাঘর সামলানোর জন্য মেয়েদের জন্ম হয়েছে । কিন্তু প্রতিনিয়ত সে ধারণা পাল্টেছে । পাল্টেছে আমাদের মানসিকতা । তাইতো ছেলেদের পাশাপাশি মেয়েরা সকল কাজে এখন পারদর্শী এবং সমান অধিকারের ল-ড়াই চ-লছে প্রতিনিয়ত এই বর্তমান সমাজে।

ট্রেন চালানো হোক বা প্লেন , মোটরবাইক চালানো হোক বা অন্যকোন কাজে মেয়েদের অগ্রগতি এখন চোখে পড়ার মতন । রাজনৈতিক মঞ্চ থেকে শুরু করে সমাজের প্রতিটি অঙ্গ-প্রত্যঙ্গে জড়িয়ে রয়েছে মেয়েরা । এখন আর শুধুমাত্র রান্না ঘর সামলানোর জন্য মেয়েদের জন্ম হয় না । মেয়েদের জন্ম হয় নিজের স্বাধীন চেতনাকে সবার সামনে প্রকাশ করতে । জন্ম হয় আকাশে ডানা মেলে উড়তে।

আমি এই কথাগুলি এই কারণে বলছি কারণ সম্পর্কে একটি ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে একটি মেয়ের পারদর্শিতা । সাধারণত গ্রামে-গঞ্জে দিকে গরু পালন করা হয়ে থাকে । এবং সেই গরু পালিত করলে একটি বিশেষ কাজ থেকে থাকে প্রতিদিনের সেটি হল দুধ দোয়ানো । অর্থাৎ গরুর স্ত-ন থেকে দুধ নির্গত করে সেটি অন্য একটি পাত্রে ঢেলে রাখা যা কিছুটা হলো কঠিন । আপনি যদি কোনদিন গ্রামে যান তাহলে দেখবেন এই কাজটা বাড়ির ছেলেরা করছে । কিন্তু এই ভিডিও অন্য চিত্র তুলে ধরেছে।

এই ভিডিওতে দেখা যাচ্ছে যে এক মহিলা বলাবাহুল্য যুবতী বড় একটি বালতি নিয়ে গরুর স্ত-ন থেকে অভিনব কায়দায় দুধ দোয়াচ্ছে । অর্থাৎ বলতে পারেন দুধ নির্গত করছে । এই ঘটনা বারবার প্রমাণ করে যে সমাজের অগ্রগতির ক্ষেত্রে পুরুষের পাশাপাশি নারীদেরও সমান অধিকার রয়েছে এবং ভূমিকা রয়েছে । ইতিমধ্যে সেই ভিডিওটি মন জয় করেছে অনেকে । এসেছে প্রচুর ই-তি-বাচক মন্তব্য । তার পাশাপাশি ওই যুবতী প্রশংসায় পঞ্চমুখ নেট নাগরিকরা ।

Back to top button