নারকেল গাছের ওপরে উঠে ছোট্ট সন্তানদের খেতে যাচ্ছিলো কো-ব’রা, কো-ব-রাকে বেশ কয়েকটা ঠো-ক’র মা-র-তেই ঘটলো বি-প-ত্তি!

নিজস্ব প্রতিবেদন :- আমাদের আশেপাশের প্রকৃতিতে এমন বেশ কিছু ঘটনা দেখে থাকি যা আমাদের আনন্দ দিয়ে থাকে । এর পাশাপাশি এমন বেশ কিছু ঘটনা ঘটে থাকে যা রীতিমতো আমাদেরকে অ-বাক এবং ভী-ত স-ন্ত্রস্ত করে তোলে । প্রকৃতি যতটা মনোরম ঠিক ততটাই ভ-য়-ঙ্কর। এই ঘটনা তার নি-কৃষ্ট উদাহরণ। কি এমন ঘটনা যে মুহূর্তের মধ্যে বদলে দিলো প্রকৃতির চিত্র ? জানাবো বিস্তারিত আপনাদের। সোশ্যাল মিডিয়ার হাত ধরে বনে জঙ্গলে পশুদের মধ্যে ল-ড়াই বা শি-কার এর ভিডিও মাঝেমধ্যে আমাদের সামনে উঠে আসে ।

কিন্তু এবারে যে ঘটনাটি আমাদের সামনে উঠে এসেছে তা রীতিমতো ভ-য়-ঙ্কর এবং অ-বাক ক-রার ম-তন কা-ন্ড । এর পাশাপাশি এই চিত্র পাল্টে দিয়েছে খাদ্য পিরামিড এর সম্পূর্ণ ছবি ও নীতি কে। সন্তানদের প্রতি ভালোবাসা এবং আ-র্ত-নাদ প্রতিটি মায়ের জন্য এক থাকে । সন্তান যদি কখনো বি-পদে প-ড়ে তাহলে সবার আগে নিজের প্রাণকে পরোয়া না করে রুখে দাঁড়ায় একমাত্র মা ।

শুধুমাত্র যে মনুষ্য প্রজাতির মধ্যে এই ধরনের ঘটনা দেখা যায় তেমন কিন্তু নয় পশু-পাখি জ-ন্তু-জা-নো-য়ার মধ্যেও এই ঘটনা দেখা যায় এবং এর প্রমাণ আমরা সোশ্যাল মিডিয়ার হাত ধরে বহু বার গিয়েছি সম্প্রতি পেলাম আরো একবার। যে চিত্রটি সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ফুটে উঠেছে সেটি নিতান্ত একটি ভ-য়-ঙ্কর চিত্র । সেখানে দেখা যায় একটি উঁচু লম্বা গাছের মধ্যে পাখির বাসা রয়েছে এবং সেই বাসার মধ্যে রয়েছে পাখির ছোট বাচ্চাগুলো । কিন্তু তাদের দিকে নজর পড়ে যায় একটি কো-বরা সা-পের । এবং সে গাছ বেয়ে সেই বাসার সামনে এসে উপস্থিত হয় ও একটি পাখি কে আ-ক্র-মণ ক-রেন ।

তৎক্ষণাৎ সেখানে উপস্থিত হয় তার মা । এবং তার সামনে রাখে দাঁড়ায় । এমনকি ভিডিওটি দেখলে আপনি বুঝতে পারবেন যে পাখিটি তার ঠোঁট দিয়ে সা-পের গা-য়ে বা-র-বার আ-ক্র-মণ ক-রছে যাতে সা-পের ক-বল থেকে তার বাচ্চাকে বাঁ-চানো যায় । অবশেষে সা-পটি গা-ছকে মা-টিতে প-ড়ে যা-য় । কিন্তু তারপরও কি ঘটনা ঘটল সেটি দেখানো হয়নি ভিডিওতে । ভিডিওটি অনেককে আ-বেগপ্র-বণ করে তুলেছে এবং ছ-ড়িয়ে প-ড়েছে সর্বত্র ।

Back to top button