নিজের জন্মদিন উপলক্ষে রান্না করছেন আশা ভোঁসলে! মুহূর্তে ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- আমাদের এই দেশে সংগীত জগতে এমন কিছু কিংবদন্তি গায়ক এবং গায়িকা রয়েছেন যারা হয়তো আমাদের ভারতবর্ষের গর্ব তার পাশাপাশি ভারতবর্ষের নাম কি বিশ্ব দরবারে তুলে ধরেছেন তারা শুধুমাত্র তাদের কণ্ঠস্বরের মাধ্যমে ঠিক তেমনি সেই তালিকায় অন্তর্ভুক্ত রয়েছে কিংবদন্তি গায়িকা আশা ভোঁসলে। আশা ভোঁসলে কে কি তার পরিচয় কেন তিনি এত জনপ্রিয় সেটা নতুন করে আর বলার কোনো রকম অপেক্ষা রাখে না।

আপনাদের সামনে আমাদের ছোটবেলার টা কেটে গেছে আশা ভোঁসলের গান শুনে। হয়তো বড় হয়ে ওঠে সেই সমস্ত বিষয়গুলি কে স্মৃতি রোমন্থন করতে সাহায্য করে তারই গাওয়া কোন গান। আশা ভোঁসলে ৮ সেপ্টেম্বর ১৯৩৩ সালে জন্মগ্রহণ করেন তিনি একজন ভারতীয় গায়িকা। মূলত তিনি হিন্দি সিনেমার নেপথ্য সঙ্গীত গাওয়ার জন্য বিখ্যাত। আশা ভোঁসলে ভারতের জনপ্রিয়তম গায়িকাদের মধ্যে একজন।

১৯৪৩ সাল থেকে আরম্ভ করে তিনি ষাট বছরেরও বেশি সময় ধরে গান গেয়ে চলেছেন। তিনি তাঁর সঙ্গীত জীবনে মোট ৯২৫টিরও বেশি সিনেমায় গান গেয়েছেন। মনে করা হয় তিনি ১২০০০ এরও বেশি গান গেয়েছেন। ২০১১ সালে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস তাঁকে সর্বাধিক সংখ্যক গান রেকর্ডকারী হিসেবে ঘোষণা করে। ভারত সরকার তাঁকে ২০০৮ সালে পদ্মভূষণ উপাধিতে ভূষিত করে।

তাঁর গায়িকা জীবনকে খতিয়ে দেখলে চারটি সিনেমাকে চিহ্নিত করা যায়। এগুলো তাঁর কেরিয়ারের বিশেষ গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে স্বীকৃত। এ ছবিগুলো হলো: নয়া দৌড় , তিসরি মঞ্জিল , উমরাও জান এবং রঙ্গীলা। সম্প্রতি ইউটিউবে এ একটি ভিডিও প্রকাশিত হয়েছে তার জন্মদিন উপলক্ষে ।সেখানে দেখা যাচ্ছে যা আশা ভোঁসলে নিজের হাতে রান্না করছেন।

নিজের বাড়িতে রান্না ঘরে গিয়ে নিজেই শাক সবজি কেটে চিরের পোহা বা পোলাও তৈরি করছেন আশা ভোঁসলে এবং সেই মুহূর্তকে ক্যামেরাবন্দি করে প্রকাশিত করা হয়েছে যা সোশ্যাল মিডিয়াতে প্রকাশিত করা হয়েছে পরবর্তী কালে । ভিডিওটি দেখলে আপনি নিজেই বুঝতে পারবেন এই ভিডিওটি বেশ কয়েক বছর আগেকার পুরনো একটি ভিডিও। তবুও সম্প্রতি পুনরায় মাথাচাড়া দিয়ে উঠেছে সোশ্যাল মিডিয়াতে। ইতিমধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছে অনেক খানি।

Back to top button