মাত্র 2 লাখ টাকা দিয়ে এই ব্যবসা শুরু করে অল্প কিছুদিনের মধ্যেই হন কোটিপতি! জেনে নিন খুঁটিনাটি।

নিজস্ব প্রতিবেদন:- প্রতিনিয়ত প্রাকৃতিক জঙ্গলকে কেটে আমরা তৈরি করছি কংক্রিটের জঙ্গল ।একথা আমি আপনি প্রত্যেকে জানি । যে সমস্ত জায়গায় আগে জঙ্গল ছিল বা অত্যধিক মাত্রায় গাছপালা ছিল সেই সমস্ত জায়গা গুলো কেটে এখন তৈরি হচ্ছে বড় বড় বিল্ডিং বা আবাসন । সেই আবাসনে ঢাকা পড়ে যাচ্ছেএকে অপরের মুখ । আমরা প্রত্যেকেই জানি যে আমাদের আশেপাশে এখন প্রতিনিয়ত বেড়ে উঠেছে বিভিন্ন ঘরবাড়ি।

ছোট-বড়-মাঝারি সমস্ত রকম নিয়ে প্রচুর মাত্রায় ঘরবাড়ি তৈরি হচ্ছে আমাদের আশেপাশে । কারণ মানুষ মূলত জিনিসগুলোর জন্য সংগ্রাম করে বা ল-ড়াই করে তার মধ্যে অন্যতম একটি প্রধান বিষয় হলো বাসস্থান । এর পাশাপাশি আপনাদেরকে আমন্ত্রণ জানিয়ে রাখি যে বর্তমান যুগে যে হারে চাকরির অবস্থা কমে আসছে তাতে আগামী দিনে ব্যবসা একটা ভালো উপার্জনের পথ হতে পারে বলে মনে করছেন অনেকে ।

কারণ ব্যবসায় মনোনিবেশ করার ফলে অনেকেই কিন্তু লাভবান হয়েছে। কিন্তু প্রশ্ন থাকছে কি ধরনের ব্যবসা শুরু করা যেতে পারে । এবং আপনি যদি সত্যিই ব্যবসা শুরু করতে চান তাহলে যে বিষয়টি আপনাকে মাথায় রাখতে হবে আপনি যদি ব্যবসা করতে চান তাহলে অতি অবশ্যই কিন্তু ইটের ব্যবসা শুরু করতে পারেন । কারণ এই জিনিসপত্রগুলি ছাড়া ঘর বাড়ি তৈরি করা একেবারেই অসম্ভব ।

তাই যে সমস্ত জায়গায় ঘর বাড়ি তৈরি হচ্ছে বা তৈরি হবার প্রবণতা রয়েছে সেই সমস্ত জায়গাতে যদি আপনি ইট এর ব্যবসা শুরু করেন তাহলে কিন্তু অধিক পরিমাণে লাভবান হতে পারেন । না বেশি টাকা নয় মাত্র দুই থেকে আড়াই লক্ষ টাকা মূলধন নিয়ে নামলে আপনি কিন্তু সফল হতে পারেন এই ব্যবসাতে। ।। এই ব্যবসার জন্য মাত্র ১০০ গজের জমি এবং কমপক্ষে ২ লক্ষ টাকা প্রাথমিকভাবে বিনিয়োগ করার প্রয়োজন রয়েছে ৷

এর মাধ্যমে আপনি প্রতি মাসে ১ লক্ষ টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন ৷ পরবর্তীকালে ব্যবসায় লাভের মুখ দেখলে বছরে কোটি টাকা আয় করারও সুযোগ রয়েছে ৷ যে ভাবে শহরের আধুনিকীকরণ চলছে সর্বত্র তাতে বিল্ডার্সরা ফ্ল্যাই অ্যাশ থেকে তৈরি ইটেরই ব্যবহার বেশি করছেন ৷এই ব্যবসায় প্রয়োজন অটোমেটিক মেশিনের ৷ যা আপনার জন্য লাভজনক হবে ৷ এই মেশিনের দাম ১০-১২ লক্ষ টাকা পর্যন্ত ৷ কাঁচামালের মিশ্রণ থেকে শুরু করে ইট বানানো পর্যন্ত সব কাজ মেশিনের মাধ্যমেই হয়ে থাকে ৷ এই অটোমেটিক মেশিনের মাধ্যমে এক ঘণ্টায় এক হাজার ইট তৈরি করা সম্ভব ৷ অর্থাৎ এই মেশিনের মাধ্যমে মাসে ৩-৪ লাখ ইট বানাতে পারবেন আপনি ৷

Back to top button