মাত্র 30 টাকা খরচ করে পান ফর্সা, চকচকে ও উজ্জল ত্বক বাড়িতে বসেই! রইল ভিডিও সহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- গানের লাইনে আছে ” ত্বকের যত্ন নিন ” অতএব ত্বকের যত্ন নেওয়া খুব দরকার। আমাদের মধ্যে অনেকেই থাকেন যারা শরীর এবং স্বাস্থ্য সম্পর্কে যথেষ্ট সচেতন । নিয়মিত খাবার দাবার থেকে শুরু করে ঘুম থেকে ওঠা এবং সারাদিনে যাবতীয় কাজ কর্মের রুটিন টা অক্ষরে অক্ষরে মেনে চলে। এর পাশাপাশি ত্বকের যত্ন নিয়ে থাকেন অনেকে। তার জন্য বাজার থেকে বিভিন্ন নামিদামি ক্রিম ব্যবহার করে থাকে।

কেউ কেউ আবার রীতিমতো প্রতি সপ্তায় দৌড়ায় পার্লার । তবে এই মুহূর্তে আপনাদের সঙ্গে যেটা বলতে চলেছি তার জন্য আপনাকে কিনতে হবে না দামি ক্রিম যেতে হবে না পার্লারে । আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে বলবো যে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করে কিভাবে ত্বক ফর্সা করা যেতে পারে । আসুন দেখে নিই পদ্ধতি তবে এই পদ্ধতি ব্যবহার করার পর আপনাকে কিছুদিন অপেক্ষা করতে হবে ।

মোটামুটি ১০-১৫ দিন প্রতিনিয়ত এই পদ্ধতি ব্যবহার করলে হয়তো এর ফল হাতেনাতে পাবেন । কারণ সকল স্কিন টেক্সচার এক হয় না । ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করতে সুবিধা হবে তাই যেকোনো ধরনের মেডিকেল স্টোর আপনারা এই ধরনের ক্যাপসুল পেয়ে যাবেন । যাদের ডার্ক সার্কেল জনিত কোন রকম সমস্যা হচ্ছে অর্থাৎ অতিরিক্ত রাত জাগার ফলে বা কম জল খাওয়ার কারণে চোখের নিচে যদি কালো দাগ সৃষ্টি হয় তাহলে সেই দাগ দূর করার জন্য ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করতে পারেন ।

ভিটামিন ই ক্যাপসুল থেকে জেল বের হয় সেটি আঙুলের সাহায্যে চোখের নিচে এবং উপরে ভালো করে লাগিয়ে নিতে হবে রাতের বেলাতে । সকালবেলা ভালো করে মুখ ধুয়ে নিতে হবে সম্বন্ধে কি কি পদ্ধতি অবলম্বন করলে আপনার ডার্ক সার্কেল অনেকটা কমে আসবে ।

দ্বিতীয় যে পদ্ধতির কথা বলতে চলেছি সেটি করার জন্য অতি অবশ্যই আপনাকে বাটিতে কিছুটা পরিমাণ অ্যালোভেরা জেল নিতে হবে । আপনি সরাসরি গাছ থেকে নিতে পারেন বা যেকোনো ধরনের অ্যালোভেরা জেল বাজার থেকে কিনে আনতে পারেন । তার মধ্যে দিতে হবে আমন্ড অয়েল । যদি কোন কারণে আপনার বাড়িতে আমার সেটি না থাকে তাহলে আপনি ব্যবহার করতে পারেন মধু । তারপর তার মধ্যে ভিটামিন ই ক্যাপসুল দিতে হবে । এর সমস্ত ভালো করে মিশিয়ে ত্বকে প্রয়োগ করতে হবে এবং রেখে দিতে হবে প্রায় আধঘণ্টা । এরপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন ।।

Back to top button