শাড়ি পরেই ৬২ বছর বয়সে কেরালার দ্বিতীয় সর্বোচ্চ শৃঙ্গ জয় বৃদ্ধার! অবাক সকলেই!

নিজস্ব প্রতিবেদন:সোশ্যাল মিডিয়ার সবসময়ই মানুষের আশ্চর্যকর প্রতিভা সামনে নিয়ে আসতে সাহায্য করে। নেট মাধ্যমে এমন একটি প্লাটফর্ম যেখানে দ্রুতগতিতে যেকোনো জিনিস ভাইরাল হয়ে ওঠে। যেমন আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা এমন এক বৃদ্ধার কথা জানতে চলেছি যিনি বয়সের কোনো রকম তোয়াক্কা না করেই শৃঙ্গজয় করতে উদ্যোগী হয়েছেন।

প্রসঙ্গত গত 16 ই ফেব্রুয়ারি কেরালার দ্বিতীয় সর্বোচ্চ শৃঙ্গ জয় করে সকলের নজর কেড়ে নিয়েছেন এই বৃদ্ধা।কোনও স্যুট,প্যান্ট বা সালোয়ার নয় বরং ঐতিহ্যবাহী শাড়ি পরেই তা জয় করেন তিনি। আর এই ব্যাপারটিই নেটিজেনদের বিশেষভাবে নজর কেড়েছে। সম্প্রতি দিন কয়েক আগে @hiking_._ নামের ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে ভাইরাল ভিডিওর মাধ্যমে আমরা এই বৃদ্ধার কথা জানতে পারছি।

কেরালার তিরুবনন্তপুরমের Agastya koodam হল Sahyadri mountain range এর সর্বোচ্চ এবং সবচেয়ে কঠিন শৃঙ্গগুলির মধ্যে অন্যতম একটি। কিন্তু সমস্ত রকমের বাধা অতিক্রম করে 62 বছর বয়সে এই শৃঙ্গ জয় করে নজির সৃষ্টি করেছেন Nagaratnamma নামের সেই বৃদ্ধা।তাঁর সঙ্গে ছিল ছেলে এবং ছেলের বন্ধুরা। এটিই ছিল Nagaratnamma এর প্রথম ট্রেকিং। এই বয়সে তাঁর সাহস ও মনের জোর দেখে সকলেই হতবাক।

ভাইরাল ভিডিও তে আমরা তাকে সাহসের সঙ্গে শাড়ি পড়েই পাহাড়ে উঠতে দেখতে পারছি।সমস্ত প্রতিবন্ধকতাকে দূর করে সফলভাবে কেরালার দ্বিতীয় সর্বোচ্চ শৃঙ্গ জয় করেন তিনি। মহিলারা চাইলেই যে অসাধ্য সাধন করতে পারেন সেটাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন সেই বৃদ্ধা।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি ভাইরাল হতে না হতেই সকলেই ঐ বৃদ্ধার ইচ্ছাশক্তিকে কুর্নিশ জানিয়েছেন। কারণ এই বয়সে যেখানে অনেক মানুষ ঠিকমতো হাঁটাচলা করতে পারেন না সেখানে এইভাবে পাহাড়ে উঠে শৃঙ্গ জয় করা তো রীতিমতো অসাধ্য ব্যাপার।

ইনস্টাগ্রামে ভাইরাল ভিডিওটি আপলোড হওয়ার পরেই ঝড়ের গতিতে তা বহু মানুষ শেয়ার করেছেন এবং উপভোগ করেছেন। যদি আপনাদের এই প্রতিবেদনটি ভালো লেগে থাকে সেক্ষেত্রে অবশ্যই হাতে কিছুটা সময় নিয়ে বৃদ্ধার এই ভাইরাল ভিডিওটি দেখে নিতে ভুলবেন না। নিঃসন্দেহে এই ভিডিওটি আপনাদের ভালো লাগবে।

Back to top button