পাশের জঙ্গল থেকে বাড়িতে ঢুকে পড়েছে বিশাল কো’বরা সাপ! তার সঙ্গে তুমুল ল’ড়াই করে বাড়ির সকলের প্রাণ বাঁচালো কুকুর! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- বর্তমানে ভ-য়ের অন্যতম একটি কারণ হয়ে দাঁড়িয়েছে সা-প। আগেকার যুগে সা-পের কা-মড়ে মৃ-ত্যু ঘটছে এমন মানুষের সংখ্যা নেহাত কম নয়। যদিও তার পিছনে ছিল যথেষ্ট কারণ। কারণ সেই সময় থাকত না কোনো উন্নত চিকিৎসা ব্যবস্থা যোগাযোগব্যবস্থা তার পাশাপাশি মানুষ কু-সংস্কারে আ-চ্ছন্ন হয়ে পড়তো। কোন মানুষকে সাপে কা-মড়ালে হাসপাতালে নিয়ে যাওয়ার পরিবর্তে তাকে নিয়ে যাওয়া হতো বিভিন্ন সাধু বাবার কাছে ঝা-ড়ফুঁ-ক করানোর জন্য।

যার ফলে সেই মুহূর্তে সেই মানুষের মৃ-ত্যু ঘটে কিন্তু বর্তমানে অনেকটা কমিয়ে আনা সম্ভব হয়েছে কারণ মানুষ অন্ধকার থেকে আলোর দিকে এগিয়ে আসছে প্রতিনিয়ত। গ-ভীর জ-ঙ্গল হোক বা জলাশয় হোক বা পরিতক্ত কুয়ো হোক এমনকি বাড়ির বেডরুম বা রান্নাঘর হোক সব জায়গাতেই এখন দেখতে পাওয়া যাচ্ছে বি-ষাক্ত কিছু সাপকে। মূলত জ-ঙ্গল কে-টে ঘর বাড়ি বা ফ্ল্যাট তৈরি করে দেওয়ার জন্য তাদের থাকার জায়গার অভাব হয়ে যাচ্ছে এমনটা মনে করছে অনেকে।

তাই তারা জনবসতিপূর্ণ এলাকা তে পাড়ি দিচ্ছে থাকার জন্য। কিন্তু সেখান থেকে ছড়াচ্ছে ক্রমশ আ-তঙ্ক। সম্প্রতি ওড়িশার একটি গ্রামের একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে। যেখানে দেখা যাচ্ছে যে একটি বাড়ির মধ্যে কোনো কারণ একটি সাপ ঢুকে যায়। আর তারপরেই শুরু হয় সে বাড়িতে আ-তঙ্ক পরিবেশ। সেখানকার স্থানীয় মানুষেরা বিন্দুমাত্র সময় নষ্ট না করে খবর দেয় স্থানীয় এক সা-পুড়ে কে। কিছুক্ষণের মধ্যেই সেখানে উপস্থিত হয় স্থানীয় এক সা-পুড়ে।

সে তার সরঞ্জাম নিয়ে এসে সেখানে এসে উপস্থিত হয়। এবং তিনি তার সাহসিকতা ও সরঞ্জাম দিয়ে সেই সাপটি কে উদ্ধার করার চেষ্টা করেন। বাড়ির রান্না ঘরের মধ্যে জিনিসপত্র যেখানে রাখা থাকে সে জায়গায় লুকিয়ে ছিল সে বি-ষাক্ত কো-বরা সাপ। সাপটি অত্যন্ত রে-গেছিল। তাই যেকোনো মুহূর্তে যে কাউকে ছো-বল মা-রতে পারতো। তাই অতি সাবধানতার সাথে ওই সা-পুড়ে সাপ থেকে উদ্ধার করে এবং নিরাপদ জায়গা ছেড়ে দেবে বলে একটি পাত্রে আপাতত ব-ন্দী করে রাখে।

Back to top button